জকিগঞ্জে খেলাফত মজলিসের ত্রাণ কর্মসূচীর উদ্বোধন

জকিগঞ্জে খেলাফত মজলিসের ত্রাণ কর্মসূচীর উদ্বোধন করে যা বললেন কেন্দ্রীয় মহাসচিব

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করেছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড.আহমদ আবদুল কাদের। ত্রাণ বিতরণ ও ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে তিনি বলেছেন, দেশে খেলাফত রাষ্ট্র ব্যবস্থা কার্যকর না থাকায় সিলেটের বন্যা দূর্গত এলাকার লোকজন মানবেতর জীবন যাপন করছেন। ত্রাণের জন্য অসহায় লোকজন হাহাকার করছেন। সরকারীভাবে বন্যা দূর্গতদের জন্য বরাদ্দ খুবই হতাশাজনক। ক্ষতিগ্রস্থ কৃষকদের পুনর্বাসনে সরকারের কোন উদ্যোগ নেই।

তিনি আরও বলেন, খেলাফত রাষ্ট্র ব্যবস্থা হচ্ছে কল্যাণময় রাষ্ট্র ব্যবস্থা। এ রাষ্ট্র ব্যবস্থায় জনগণের ট্যাক্সের অর্থ থেকে একটি অংশ যেকোন দুর্যোগ-দুর্বিপাকে নাগরিকদেরকে ত্রাণ ও পুনর্বাসন খাতে খরচ করা হয়। খোলাফায়ে রাশেদার যোগে খেলাফত রাষ্ট্রের নাগরিকেরা অভূক্ত ছিলো না, বাস্তুহারা মানুষের দায়িত্ব নিতেন ইসলামী সরকার। খেলাফত রাষ্ট্র ব্যবস্থায় দুর্যোগের সময় জনগণের ত্রাণ ও পুনর্বাসনের দায়িত্ব সরকারের। সিলেটের বন্যা দূর্গতদের ত্রাণ ও পুনর্বাসনের জন্য পর্যাপ্ত পরিমাণ বরাদ্দের দিতে তিনি আহবান জানান।

মঙ্গলবার জকিগঞ্জ ও কানাইঘাটের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণের জন্য সংক্ষিপ্ত সফরে আসেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড.আহমদ আবদুল কাদের। দুপুরের দিকে জকিগঞ্জ সদর ইউনিয়নের বন্যা দুর্গতদের মধ্যে উপজেলা খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্বোধনের আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

ত্রাণ বিতরণী অনুষ্ঠানে খেলাফত মজলিস জকিগঞ্জ উপজেলা সভাপতি শায়খ মাওলানা আবদুল মুছাব্বিরের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মাওলানা খায়রুল ইসলাম মুনশীর পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব যুক্তরাজ্য প্রবাসী সদরুজ্জামান খাঁন, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলী, মৌলভী বাজার জেলা সভাপতি মাওলানা আহমদ বিলাল, সিলেট জেলা সহ সভাপতি মাওলানা মুখলিছুর রহমান, সহ সাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুর রহমান ও জকিগঞ্জ পৌর সভাপতি মাওলানা আবদুস সালাম প্রমূখ। অনুষ্ঠান শেষে জকিগঞ্জ সদর ইউনিয়নের অসংখ্য পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে উপজেলা শাখার ত্রাণ কর্মসূচী উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে অন্য ইউনিয়নের বন্যা দূর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর